Tuesday, September 10th, 2019




জামালপুরে পাট ব্যবসায়ীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

এস.এম হোসাইন আছাদ, জামালপুর: “সোনালী আঁশের সোনার দেশ, জাতির পিতার বাংলাদেশ” পাট চাষী ও পাট ব্যবসায়ী বাঁচাও এই শ্লোগানে জামালপুরে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জেলা পাট ব্যবসায়ী সমিতি। সোমবার সকালে তমালতলা মোড়ে জামালপুর জেলার সকল উপজেলার পাট ব্যবসায়ী নেতৃবৃন্দের যৌথ উদ্যোগে এ মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়।

জামালপুর জেলা পাট ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হবির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি পাট ব্যবসায়ী ইকরামুল হক নবীন, সহ-সভাপতি পাট ব্যবসায়ী রঞ্জন কুমার সিংহ, পাট ব্যবসায়ী আমজাদ হোসেন, মাদারগঞ্জ উপজেলার পাট ব্যবসায়ী নেতা আমিনুর রহমান তালুকদার, মেলান্দহ উপজেলার পাট ব্যবসায়ী নেতা আশু বাবু, ইসলামপুর উপজেলার পাট ব্যবসায়ী নেতা হাজ্বী আনোয়ার উদ্দিন, দেওয়ানগঞ্জ উপজেলার পাট ব্যবসায়ী নেতা হাজ্বী আব্দুল কাদের, মানিক চন্দ্র সাহা, সরিষাবাড়ী উপজেলার পাট ব্যবসায়ী নেতা আব্দুর রাজ্জাক ও উৎপল বাবু প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন (বিজেএমসি)’র কাছে জামালপুর জেলা পাট ব্যবসায়ী সমিতির ব্যবসায়ীদের প্রায় ৫০ কোটি টাকা বকেয়া রয়েছে। শুধু জামালপুরেই নয় সারাদেশে হাজার হাজার পাট ব্যবসায়ীদের প্রায় ৬০০ কোটি টাকা বকেয়া রয়েছে বিজেএমসি’র কাছে। ফলে জামালপুরসহ দেশের ছোট-বড় পাট ব্যবসায়ীরা পুঁজি শুন্য হয়ে মানবেতর জীবন-যাপন করছে। অনেক পাট ব্যবসায়ী ব্যাংক থেকে লোন গ্রহন করে সময় মত টাকা পরিশোধ করতে না পারায় তাদের বিরুদ্ধে ঋন খেলাপির মামলাও অব্যাহত রয়েছে। আমাদের এমন অবস্থা জেনেও বিজেএমসি’র পক্ষ থেকে বকেয়া টাকা পরিশোধের কোন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না। এ জন্যই আমাদের (পাট ব্যবসায়ীদের) পাটের বকেয়া টাকা ও কৃষকদের পাটের ন্যায্য মূল্য পেতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্থক্ষেপ কামনা করছি।

মানববন্ধন শেষে তমালতলা মোড় থেকে একটি র‌্যালি বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে পাট ব্যবসায়ী নেতৃবৃন্দ জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক’র মাধ্যমে বকেয়া টাকা পরিশোধসহ বিভিন্ন দাবী সম্বলিত স্মারকলিপি মাননীয় প্রধানমন্ত্রী বরাবর প্রেরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ